শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
দিরাইয়ে এসএসসি ও দাখিল পরীক্ষার্থী ২৯৭৮ জন, ছাত্রী বেশি

দিরাইয়ে এসএসসি ও দাখিল পরীক্ষার্থী ২৯৭৮ জন, ছাত্রী বেশি

amarsurma.com

আমার সুরমা ডটকম:

সারাদেশের ন্যায় দিরাইয়েও শুরু হয়েছে এসএসসি ও দাখিল পরীক্ষা। এবার উপজেলার মোট ৬টি কেন্দ্রে ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ৯৮৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। এরমধ্যে ছাত্র ১ হাজার ২৯৩ জন ও ছাত্রী ১ হাজার ৬৬৪ জন।। এবারও ছাত্রের চেয়ে ছাত্রী পরীক্ষার্থী বেশি।

দিরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবার এসএসসি পরীক্ষার্থী ২ হাজার ৬৪০ জন, এরমধ্যে ছাত্র ১ হাজার ১৪৯ ও ছাত্রী ১ হাজার ৪৯১ জন। দাখিলে মোট পরীক্ষার্থী ১৯৪ জন, এরমধ্যে ছাত্র ৯২ জন ও ছাত্রী ১০২ জন। এসএসসি ও দাখিল ভোকেশনালে মোট পরীক্ষার্থী ৪০ জন, এরমধ্যে ছাত্র ২৫ ও ছাত্রী ১৫ জন।

সূত্র মতে, উপজেলায় এসএসসি পরীক্ষার ৫টি কেন্দ্রের মধ্যে দিরাই উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১২টি বিদ্যালয়ের মোট পরীক্ষার্থী ১ হাজার ৩৪১ জন, এরমধ্যে ছাত্র ৫৯৯ জন ও ছাত্রী ৭৪২ জন। জগদল আল-ফারুক উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৪টি বিদ্যালয়ের মোট পরীক্ষার্থী ৩৩৬ জন, এরমধ্যে ছাত্র ১২০ জন ও ছাত্রী ২১৬ জন। ভাটিপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৩টি বিদ্যালয়ের মোট পরীক্ষার্থী ২৯৯ জন, এরমধ্যে ছাত্র ১৩৮ জন ও ছাত্রী ১৬১ জন। ব্রজেন্দ্রগঞ্জ রামচন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ২টি বিদ্যালয়ের মোট পরীক্ষার্থী ৩৬৮ জন, এরমধ্যে ছাত্র ১৭৬ জন ও ছাত্রী ১৯২ জন। ফকির মোহাম্মদ আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ২টি বিদ্যালয়ের মোট পরীক্ষার্থী ২৯৬ জন, এরমধ্যে ছাত্র ১১৬ জন ও ছাত্রী ১৮০ জন।

এদিকে দাখিল পরীক্ষা কেন্দ্র হাজী মাহমদ মিয়া ইসলামিয়া দাখিল মাদরাসা কেন্দ্রে ৬টি মাদরাসার মোট পরীক্ষার্থী ১৯৪ জন, এরমধ্যে ছাত্র ৯২ জন ও ছাত্রী ১০২ জন। অন্যদিকে এসএসসি ও দাখিল ভোকেশনালের ২টি কেন্দ্রে ৩টি প্রতিষ্ঠানের মোট পরীক্ষার্থী ১৫৩ জন, এরমধ্যে ছাত্র ৫২ জন ও ছাত্রী ১০১ জন।

দিরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মুসহাক আলি জানান, প্রতি বছরের ন্যায় এবারও সুষ্ঠু, সুন্দর, শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরীক্ষা গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতি কেন্দ্রেই আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সক্রিয় থাকবে এবং পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে একটি মোবাইল টিমও কাজ করবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: